আপনি বাসা থেকে কাজ শুরু করতে চান। তবে আর চাকরীর জন্য আবেদন এবং সাক্ষাত্কার নিতে অপেক্ষা করতে চান না? অনলাইন চাকরীগুলি আপনার বাড়ি থেকে কাজ করে আপনি অর্থ উপার্জনের দুর্দান্ত উপায় করে নিতে পারেন। তবে কেবল বাড়ি থেকে অনেক দূরে চাকরীর সঠিক সময় খুঁজে পেতে, ভাড়া নেওয়া, প্রশিক্ষণ শুরু করা ইত্যাদি সময় লাগে।

আপনি যদি অতি দ্রুত অর্থ উপার্জনের সন্ধান পেতে চান। তবে আপনি অনলাইনে কাজ শুরু করার জন্য আপনি গৃহ-ভিত্তিক দিকের চেষ্টাটি বিবেচনা করতে পারেন। যদি আপনার অতিরিক্ত অর্থের প্রয়োজন হয় তবে বাড়ি থেকে দূরে দ্বিতীয় কাজ করার জন্য সময় বা শক্তি না থাকে বা আপনি কেবল সাপ্তাহিক ছুটির দিনে অতিরিক্ত কাজের জন্য আগ্রহি হন এবং অন্ন্যের সন্তানের যত্ন নিতে না পারলে এই দিকগুলি অবশ্যই করতে শূন্যস্থান পূরণ করেন।

অনলাইনে ৯ টি হোম-বেসড সাইড হস্টলস এখনই আপনি শুরু করতে পারেন

অনলাইন চাকরিগুলি আপনার বাড়ি থেকে আপনি অনেক সহজে কাজ করে নগদ অর্থ উপার্জনের দুর্দান্ত উপায়। আপনি এখনই শুরু করতে পারেন এমন ৯ টি হোম-বেসড সাইড হস্টলস রয়েছে।

১। সার্ভে নিন। Take Surveys

অনলাইনে সারভের কাজ করে আপনি অতি দ্রুত বাড়ি থেকে অর্থোপার্জনের অন্যতম সহজ উপায় করতে পারেন। আপনি সম্ভবত সার্ভে চালিয়ে শেষ করতে পারবেন না, আপনি যদি বেশ কয়েকটি অনলাইন সারভের সাইটে যোগদান করেন তবে আপনি প্রতি মাসে কিছু অতিরিক্ত অর্থ উপার্জন করতে পারবেন।

এছাড়াও, আপনি প্রতিদিন সারভের বিজ্ঞপ্তি পাবেন এবং আপনি আপনার কাজের সুবিধার্থে আপনার সময় মত আপনি যে সময়টি সকালের, মধ্যাহ্নভোজনের সময়, বা আপনার বাসের যাত্রাপথের সময়, সে সময় নেওয়ার উপযুক্ত সময়টি বেছে নিতে পারেন।

২। ফাইবার-এ পরিষেবা বিক্রয় করুন। Sell Services on Fiverr

অনলাইনে ফ্রিল্যান্স করার আরেকটি ভাল ও সহজ উপায় হ’ল ফাইবার। ফাইবারে আপনার পরিষেবাগুলি বিক্রি করা যায় গিগস এর কাজের মাধমে। ফাইবার প্রযুক্তিগত পরিষেবার জন্য জনপ্রিয় তবে আপনি ভাল দক্ষতার অধিকারী হলে ব্যবহারের জন্য অন্যান্য সেখানে অনেক বিভাগ রয়েছে কাজের সুবিহদার্থে। আপনার যদি ফ্রিল্যান্স ক্লায়েন্টগুলিতেন কাজ করতে সমস্যা হয় তবে আপনি ফাইভারটি শুরু করার জন্য ভাল জায়গা হতে পারে এবং আপনি আপনার চাকরির পাশাপাশি আপনি অতিরিক্ত পরিষেবা এবং গিগসগুলি দিতে পারেন যাতে আপনি ফাইবার প্রতি গিগে $ ৫ এরও বেশি আয় করতে পারেন।

অনলাইনে কাজে ফাইবারের সাহায্যে আপনার বিভাগে আরও ভাল কাজের মাধমে ভাল র‌্যাঙ্ক করতে আপনাকে ইতিবাচক পর্যালোচনা দিয়ে আপনার প্রোফাইল তৈরি করতে হবে তবে আপনি যদি নির্দিষ্ট কীওয়ার্ড, সুন্দর ভিজ্যুয়াল এবং এমনকি কাজ ধরন খুব ভাল ভাবে উপস্থাপন করতে হবে এবং একটি চমৎকার কাজ করেন তবে আপনি সেই ইতিবাচক পর্যালোচনাগুলি স্কোর করবেন কোন সময়।

৩। ব্লগিং। Blogging

আপনি এটি বুঝতে পারেন আর নাই পারেন, তবে বাড়ি থেকে অনলাইনে কাজ করে অতিরিক্ত অর্থ উপার্জনের এক দুর্দান্ত উপায় হ’ল ব্লগিং। এই মুহুর্তে ব্লগিং আমার পছন্দের হস্টল এবং আমি এটি পছন্দও করি। ব্লগিং এটি আমাকে অতিরিক্ত বিষয়গুলিতে আমার চিন্তাভাবনাগুলি ভাগ করে নেয় এবং অতিরিক্ত অর্থ উপার্জনের সময় ইন্টারনেটের আমার ছোট্ট কোণে একটি ব্র্যান্ড তৈরি করার অনুমতি দেয় অনলাইনে কাজ করার যায়গা করে দেয়।

ব্লগিং থেকে অনলাইনের মাধমে কাজ করে আয় করতে কিছুটা সময় লাগে তাই মানসম্পন্ন সামগ্রী তৈরি করতে এবং পাঠকদের আকর্ষণ বৃদ্দি করার জন্য আপনাকে প্রচুর পরিমানে কাজ করতে হবে। তবে আপনার ব্লগকে নগদীকরণ করার অনেক উপায় রয়েছে যাতে আপনি খুব ভালভাবে সমস্ত কোণ থেকে অর্থ উপার্জন করতে পারেন ।

আপনি আপনার ব্লগটিতে কিছু বিজ্ঞাপন রেখে এটি নগদীকরণ করতে পারেন যাতে আপনি সার্বোখনিক বা প্যাসিভ ইনকাম উপার্জন করতে পারবেন, আপনি আপনার ব্র্যান্ডগুলির সাথে কাজ করতে পারেন বা আপনার সামগ্রীর জন্য স্পনসর পেতে পারেন এবং আপনি এমনকি অনুমোদিত বিপণন শুরু করতে পারেন এবং পাঠকদের কাছে আপনার পছন্দসই পণ্য এবং পরিষেবাদির প্রস্তাব দিয়ে বিজ্ঞাপনের মাধমে নগদ অর্থ উপার্জন করতে পারেন। আপনি আপনার ব্লগিং এর ভিজিটারের মাধমে আপনি একটি যুক্ত বোনাস হিসাবে, আপনি আপনার দেওয়া পরিষেবা এবং পণ্যগুলি সম্পর্কে শব্দটি প্রকাশ করার জন্য এমনকি আপনার ব্লগে ট্র্যাফিক এবং পাঠকগণের সুবিধা অর্জন করতে পারেন।

৪। ইবোটা। Ibotta

ইবোটা হল একটি অ্যাপ্লিকেশন যা আপনাকে আপনার সেল ফোন থেকে কাজ করার মাধমে সরাসরি অর্থোপার্জন করতে দেয়। ইবোটার সাহায্যে আপনি মুদি দোকান এবং ওষুধের দোকানে নগদ ক্যাশব্যাক ছাড় কুপন পাবেন। এটি অর্থোপার্জনের খুব সহজ এবং সহজ উপায়। এছাড়াও, যদি আপনি আপনার পরিবারের জন্য কোন জিনিস কিনে থাকেন তবে আপনি সেই আইটেমগুলিতে নগদ ফেরতের মাধমে আপনি কিছু ভাল পরিমান অর্থ অর্জন করতে পারেন।

৫। পোষা সিট। Pet Sit

আপনি অনলাইনের মাধমে কাজ খুজে কাজ করতে পারেন যেমন ধরেন আপনি যদি পোষা প্রাণী পছন্দ করেন তবে মানুষের ভ্রমণে বা কুকুর হাঁটতে হাঁটতে আপনি সহজেই কিছু অতিরিক্ত অর্থ উপার্জন করতে পারেন। আপনি চাকরীর সন্ধান করতে আপনি রোভারের মতো অনলাইন এই সকল সাইটে সাইন আপ করতে পারেন বা আপনার আশেপাশে ফ্লায়ার্স স্থাপন করতে পারেন বা আপনার রাস্তায় বা আপনার অঞ্চলে লোকদের জিজ্ঞাসা করে কাজ ধরে সেই কাজ আপনি অতি সহজে শুরু করতে পারেন।

৬। বাড়ি থেকে আইটেমগুলি বিক্রয় করুন।Sell Items From Home

আপনি পুরাতন জিনিস ক্রয় করে তা আপনার বাসায় রেখে আপনি আপনার বাসা থেকে অনলাইনের মাধমে বিক্রয় করার জন্য অতিরিক্ত অর্থ উপার্জনের এই দ্রুত উপায়কে আপনি কাজে লাগাতে পারেন অতি সহজে, তবে আপনি চাইলে এটিকে নিয়মিত কাজের পাশে অতিরিক্ত আয়ের তাড়নায় পরিণত করতে পারেন। আমি আপনাকে চ্যালেঞ্জ জানাবো যে আপনি আপনার বাড়িটি ডিক্লেটারিং শুরু করবেন। পুরানো কাপড়, জুতো, বই, সরবরাহ, সজ্জা, ইলেকট্রনিক্স ইত্যাদির মধ্য দিয়ে যান। তারপরে দেখুন ভাল অবস্থায় কী রয়েছে। যেটি আপনি ভাল পাবেন তাই আপনি অনলাইনে বিক্রি করতে পারেন।

আপনি অনলাইনে আপনার আইটেমগুলি বিক্রয় করার জন্য সর্বাধিক জনপ্রিয় সাইটগুলি অ্যামাজন বা ইবে রয়েছে। তবে আপনি ক্রেগের মতো সাইটে পশমার্ক বা কলেজের পাঠ্যপুস্তকের মতো পোশাকগুলিতে বিক্রয়ও করতে পারেন। আরো অনলাইনে আপনি যদি নিজের জামাকাপড়গুলি বায়ব্যাক স্টোরগুলিতে বিক্রয় করতে চান তবে থ্রেডআপ একটি অনলাইন চালানের দোকান যা আপনার কাছ থেকে সেগুলি কেনা বিবেচনা করবে।

৭। ফ্রিল্যান্সিং পরিষেবাদি অফার। Offer Freelancing Services

অনলাইনে কাজের জন্য অর্থ উপার্জনের সেরা উপায়গুলির মধ্যে ফ্রিল্যান্সিং হ’ল একটি প্রধান উৎস। তবে এটি আর কোনও গোপন বিষয় নয় এখন। ফ্রিল্যান্সিং এটি নমনীয় এবং আপনি সহজে কাজ করতে পারেন এবং আপনি কতটা কাজ করেন তা জানতে ও বুজতে পারবেন। ফ্রিল্যান্সিং তে আপনি লিখতে, সম্পাদনা করতে, ভিএ কাজ করতে, গ্রাফিক ডিজাইন করতে বা আপনার যে কোনও দক্ষতার অফার দিতে চান না কেন, বেশিরভাগ ফ্রিল্যান্সিং পরিষেবাদির চাহিদা হওয়ায় আপনি অনলাইনে অর্থ উপার্জন করতে পারবেন অনলাইন সেবার মাধমে।

৮। ইনবক্স ডলার। Inbox Dollars

ইনবক্স ডলার হল একটি আকর্ষণীয় অনলাইন আয়ের সাইট যা আপনাকে ইমেলগুলিতে বিজ্ঞাপন পড়তে অর্থ প্রদান করে। অনলাইনে সার্ভে কাজ নেওয়ার মতো, আপনি সম্ভবত ইনবক্স ডলারের কাছ থেকে বিপদ সতর্ক করবেন না, তবে আপনার অতিরিক্ত সময়ে কাজ করে অতিরিক্ত অর্থ উপার্জনের বৈধ উপায়। আপনি যখন ইনবক্স ডলারের জন্য সাইন আপ করবেন, আপনি তখনি একটি $ ৫ বোনাস পাবেন যার মাধমে আপনি অর্থ উপার্জন করবেন এবং কোনও অর্থ প্রদানের অনুরোধ করার আগে আপনাকে $ ৩০ ডলার থ্রেশহোল্ডে পৌঁছতে হবে।

৯। পরীক্ষার ওয়েবসাইট। Test Websites

অনলাইনে কাজ করে আপনি পরীক্ষার ওয়েবসাইট খুজতে পারেন, আপনি নিজের কম্পিউটার থেকে অনলাইন পরীক্ষামূলক ওয়েবসাইটগুলিতে কাজ করে আপনি অতিরিক্ত অর্থ উপার্জন করতে পারবেন। এখানে ইউজার টেস্টিং হ’ল অন্য ব্যক্তির ওয়েবসাইট পর্যালোচনা করে এবং সাইটের প্রথম ধাপ সম্পর্কে আপনার ভাল প্রতিক্রিয়া, যে বিষয়গুলি আপনার সামনে দাঁড়ায়, বিভ্রান্তিকর উপাদান ইত্যাদির মাধ্যমে অতিরিক্ত অর্থ উপার্জনের দুর্দান্ত উপায়। আপনি ইউজার টেস্টিং কাজ করে আপনাকে প্রতি ২০ মিনিটের পরীক্ষায় $ ১০ ডলার প্রদান করে থাকে।

অনলাইনে কাজের মাধমে আপনি অনেক সহজে এই পার্শ্ব হস্টল অপশনগুলি বাড়ি থেকে কাজকে বাস্তবে পরিণত করার দুর্দান্ত উপায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here