কীভাবে নতুন ফিন্যান্স্যার অনলাইনে ইনকাম করতে পারেন।

আপনি বাসা থেকে বেশিরভাগ এন্ট্রি-স্তরের কাজের জন্য উন্নত দক্ষতার প্রয়োজন হয় না। এখানে আপনারা কীভাবে নতুন ফিন্যান্স্যার অনলাইনে ইনকাম করতে পারেন তার কিছু কাজের টিপ্স দেয়া হল।

কীভাবে নতুন ফিন্যান্স্যার অনলাইনে ইনকাম করতে চান তবে কোথায় শুরু করবেন তা জানেন না? আপনি যদি অনলাইনে কাজের জন্য নতুন হন, তবে কোনও দুঃচিন্তার দরকার নেই। অনলাইনে ফিন্যান্স্যিংয়ে নতুনদের জন্য ইনকামের প্রচুর পরিমাণে সুযোগ আছে।

আপনার কাজের আগ্রহগুলি নির্ধারণ করুন

অনলাইন ফিন্যান্স্যাররা যখন আমাকে বলে যে তারা বাসা থেকে কাজ করতে চান এবং জানার প্রয়োজন হয়, আমি প্রথমে তাদেরকে জিজ্ঞাস করি, তাদের কাজের আগ্রহগুলি কী। প্রত্যেকের বাসা থেকে প্রতিটি কাজই ভাল করার সুযোগ হবে না। আপনি যে কাজ করতে সত্যই আগ্রহী, সেগুলিতে কাজ শুরু করা ভাল।

মনে করেন আপনার কোনও বিশেষ কাজের প্রতি শখ বা আবেগ আছে? আপনি কিছু লিখতে বা এডিট করতে পছন্দ করেন অথবা, আপনি যেমন অন্যদের সাথে সংগঠিত এবং যোগাযোগ করতে পছন্দ করেন। আপনি বাসা থেকে লেখার কাজ বা গ্রাহক সেবার  মতন কোনও কাজ খুজে নিন বা আপনার যে কাজের প্রতি আগ্রহ রয়েছে তার উপর নির্ভর করে কাজ করতে পারেন।

আপনি কত টাকা ইনকাম করতে চান ভাবুন

আপনার নিজের কাজের দক্ষতা এবং কাজের আগ্রহগুলি কী তা জানার পরে আপনি কত টাকা ইনকাম করতে চান ভাবুন, আপনি চিন্তা করেন ঘরে বসে থেকে আপনার কাজটি খুঁজতে পারেন কি না।

আপনি কি পার্ট টাইম বা ফুল টাইমের জন্য কাজ খুঁজতেছেন? আপনি কি সেই টাকা দিয়ে আপনার বিল পরিশোধ করার পরিকল্পনা করছেন বা মজাদার প্লেজারসগুলির জন্য ডাইনিং এবং ভ্যাকেশনের মতো ব্যবহারের জন্য এটি ব্যবহার করছেন? আপনি কত টাকা ইনকাম করতে চান সে সম্পর্কে সৎ হন যাতে করে আপনি নতুন হলেও আপনার জন্য বাসায় বসে থেকে সঠিক কাজটি খুঁজে পেতে পারেন খুব সহজে। যেটা আপনার বাডতি একটা ইনকামের সুযোগ হতে পারে।

উদাহরণস্বরূপ, অনলাইনে সার্ভে নেওয়া এবং টেস্টিং ওয়েবসাইট নতুন ফিন্যান্স্যার অনলাইনে ইনকাম আদর্শ মনে হতে পারে, যদি আপনি কেবলমাত্র আপনার প্রতি মাসে ডাইনিংয়ের জন্য অনলাইনে ইনকাম করতে বা একটি ছোট বিল পরিশোধ করার চেষ্টা করেন।

নতুন ফিন্যান্স্যার হয়ে অনলাইনে ইনকাম করা অনেক সহজ যদি আপনি প্রতি মাসে 500 ডলার বা তার চেয়ে বেশি উপার্জন করতে অনলাইনে খোজ করেন তবে আপনি সার্চ ইঞ্জিন ইভেলিয়াটর হওয়ার মতো কাজের সন্ধান করতে পারেন আপনার অনলাইন ইনকামের জন্য।

আপনি অনলাইনে আপনার ফুল টাইম কাজের বা ফ্রিল্যান্সের সুযোগগুলিও বিবেচনা করতে পারেন, যেখানে আপনার অনলাইন ইনকামের উপর আরও নিয়ন্ত্রণ করতে পারে।



আপনার বর্তমান দক্ষতার প্রতি মূল্যায়ন করুন

অনলাইন ফিন্যান্স্যার হয়ে যখন আপনি ভাবতে পারেন যে বাসা থেকে কাজ করে যাওয়ার সময় আপনি স্ক্র্যাচ থেকে শুরু করছেন, তবে সম্ভবত এটি তেমন ভাল হবে না।

আপনি আপনার যদি অতীতের চাকরিতে ব্যবহার করেন এমন কিছু দক্ষতা / অভিজ্ঞতা  থাকে, তবে আপনি সেগুলি আপনার বাসার কাজ থেকেও মুলত অনলআইন কাজের জন্য ব্যবহার করতে সক্ষম হতে পারেন।

উদাহরণস্বরূপ, আপনি যদি কোনও মার্কেটিং কাজ করে থাকেন বা অতীতে সোশ্যাল মিডিয়া কাজ করেছেন, আর তাহলে আপনি চাইলে আপনি দূরবর্তী সামাজিক মিডিয়া পরিচালনার কাজের সন্ধান করতে পারেন।

দেখুনঃ কিভাবে এই মহিলা ফুল টাইম ইনকাম করে সোশ্যিয়াল মিডিয়া মার্কেটিং এ কাজ করে

আপনারা যদি এমনকি সামাজিক মিডিয়া সম্পর্কিত কোন স্থান না থাকে, তবে আপনার নিজের নিকট থেকে সামাজিক যোগাযোগের সামগ্রী ভাগাভাগী করে নেওয়ার জন্য যদি আপনি প্রচুর সময় সেখানে ব্যয় করেন, তবে এখন আপনার সেই দক্ষতা থাকতে পারে।

যদি আপনার কিছু করার ইচ্ছা হয় তবে আপনার এখনও দক্ষতা নেই, তবে এটি এখনি শিখে নেয়ার বিষয়টি বিবেচনা করুন। আপনি যদি প্রতিলিপি হিসাবে বাসায় বসে কাজ করতে চান তবে শিখবেন কীভাবে প্রতিলিপি করতে হয় তা আপনাকে প্রথমে দক্ষতার সাথে শিখতে পারেন।

তবে আপনি যদি অনলআইন ওয়েবসাইটগুলির কোডিংয়ে কাজের জন্য বেশি আগ্রহী হন, তাহলে আপনাকে কোড একাডেমি নামক একটি সাইট ব্যবহার করে বিনা মূল্যে কোডিং দক্ষতা শিখতে হবে। যেটা আপনার অর্থ ইনকাম করতে অনেক সাহায্য করতে সক্ষম হবে।



আপনার কাজের সুযোগগুলি খুঁজুন

এখন আপনি ঠিক করুন যে আপনি কী চান তা আপনি জানেন, এখন সময় হল বাসায় বসে আপনি কি কাজ করবেন তা খুঁজুন।

প্রাথমিকভাবে আপনি নতুন ফিন্যান্স্যার হয়ে নতুন কাজের জন্য বাসায় বসে থেকে কাজ সন্ধান করতে ব্যবহার করতে পারেন এমন বেশ কয়েকটি অনলাইন ওয়েব সাইট রয়েছে:

যে কোম্পানিগুলি  নিয়োগ দেয় entry-level remote positions:

বাসায় বসে গীগসে কাজ করার জন্য সন্ধান করার সেরা সাইটগুলি:

খুব দ্রুত নগদ ইনকাম করার জন্য সংক্ষিপ্ত টাস্ক সাইট:

সর্বদা, আপনি নিজের দায়িত্ত/ভূমিকা সম্পর্কে বুঝতে পেরেছেন এবং এটি ভালভাবে সম্পাদন করতে পারবেন কি না তা নিশ্চিত করার জন্য কোনও কাজ গ্রহণের আগে দায়বদ্ধতার বিবরণ পুরোপুরি পড়া গুরুত্বপূর্ণ।

স্কামার/কেলেঙ্কারীর জন্য নজর রাখাও অনেক গুরুত্বপূর্ণ অনলাইন সেবায়। যদি কেউ আপনাকে অনলাইনে কাজ শুরু করার জন্য ফি জমা দিতে বলছে, আপনাকে অনলাইন ইনকাম করার জন্য আপনার বন্ধুদের যোগদানের জন্য কিছু শর্ত উল্লেখ করে বলছে বা ক্ষতিপূরণ কাঠামো বিভ্রান্ত করছে, তবে এটি কোন বৈধ সুযোগ নাও হতে পারে। আপনার বিকল্পগুলি সংকীর্ণ করতে অনলাইনে যদি আপনার সহায়তা প্রয়োজন হয়, তবে বাসায় বসে সর্বাধিক কাজ পরীক্ষা করার বিষয়টি আমরা ইতিমধ্যে গবেষণা এবং লেগওয়ার্ক দিয়ে ফেলেছি। এখানে নতুন অনলাইন ফিন্যান্সারদের জন্য কিছু সেরা কাজের লিড রয়েছে।

কিছু কোম্পানি এমনই এন্ট্রি-লেভেল কাজের জন্য প্রশিক্ষণও সরবরাহ করতে পারে, তবে নির্দিষ্ট এলাকায় আপনার দক্ষতার প্রশিক্ষণ নেবার জন্য সহায়তা করতে আপনি সর্বদা কোর্স এবং অনলাইন ভিডিও সন্ধান করতে পারেন।

আপনি কি কখনও আপনার জীবনে ভেবেছিলেন যে বাসা বসে থেকে কাজ করার মাধ্যমে অনলাইনে ইনকাম করা সম্ভাব। আপনি কি এ বিষয়ে চিন্তাভাবনা করেছেন যে তবে এখন  কোথায় থেকে শুরু করবেন তা সত্যই জানেন না? আপনার আগ্রহ এবং বর্তমান দক্ষতার/অভিজ্ঞতার ভিত্তিতে, বাসায় বসে থেকে কোন কাজটি আপনার পক্ষে সেরা বলে মনে হচ্ছে?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here