এখন আপনি একটি নতুন জিমেইল অ্যাকাউন্ট তৈরি করবেন খুব সহজে, আপনি নিজের বার্তাগুলির জন্য কোনও নতুন ইমেল ঠিকানা বা আলাদা ব্যবহারকারীর নাম বা আরও ইমেইল রাখার জন্য জায়গা চান কিনা তাহলে আপনি অন্য ইমেইল খুলুন। একটি জিমেইল অ্যাকাউন্ট এগুলি এবং একটি শক্তিশালী স্প্যাম ফিল্টার সরবরাহ করে থাকে। আপনি এটি আপনার বিদ্যমান ইমেল অ্যাকাউন্টগুলি অ্যাক্সেস করতে এবং জিমেইল থেকে জাঙ্কটি দূর করতে ব্যবহার করতে পারেন। আপনি আপনার জিমেইলে এটি পুরানো মেল সংরক্ষণাগার হিসাবে বা ব্যাকআপ হিসাবে ব্যবহার করতে পারেন।

আপনি কোন রকম খরচ ছাড়া একটি জিমেইল অ্যাকাউন্ট সেটআপ করতে পারেন অতি দ্রুত, সহজ প্রক্রিয়া যা সম্পূর্ণ হতে খুব কম সময় নেয়। নীচে ধাপে ধাপে নির্দেশাবলী দেয়া হলঃ

১। ভিজিট আপনার গুগল অ্যাকাউন্ট তৈরি করুন জিমেইলের জন্য

২। লিখুন নাম বিভাগে আপনার নামের প্রথম এবং শেষ অংশ।


৩। আপনার পছন্দসই নামটি লিখুন তারপর আপনার নাম খোঁজ করুন। আপনার জিমেইলের ইমেল ঠিকানাটি আপনার নাম হিসাবে অনুসরণ করবে “কাজীইমামুল@gmail.com” উদাহরণস্বরূপ।

৪। আপনার জিমেইল অ্যাকাউন্টের জন্য একটি পাসওয়ার্ড প্রবেশ করতে হবে উভয়ের নীচে একটি পাসওয়ার্ড তৈরি করুন এবং আপনার পাসওয়ার্ডটি পুনরায় নিশ্চিত করুন। কিন্তু আপনার এই পাসোয়ার্ডটি খুব গোপনীয়।

৫। নির্বাচন করুন পরবর্তী

৬। আপনার ফোন নম্বর যাচাই করতে বলা হবে। আপনি নাও যাচাই করতে পারেন। না চাইলে আপনি এই পদক্ষেপটি এড়িয়ে যেতে পারেন।

৭। অ্যাকাউন্ট সিকিউরিটির যাচাইকরণ এবং অনুমোদনের জন্য আপনার মোবাইল ফোন নম্বর এবং একটি অন্য কোন ইমেলের ঠিকানা লিখুন। গুগল আপনার গোপনীয়তা রক্ষা করতে এবং আপনাকে একটি হারিয়ে যাওয়া পাসওয়ার্ড পুনরুদ্ধার করার জন্য এই তথ্য ব্যবহার করে পুনরাই আপনার আকাইন্টি ফেরত দিতে বাধ্য থাকিবে।

৮। প্রদত্ত পরবর্তী ধাপটিতে আপনার জন্ম তারিখ এবং লিঙ্গ প্রবেশ করান।

৯। পরবর্তী নির্বাচন করুন।

১০। আপনি ভাল করে পড়ুন এবং গোপনীয়তা এবং শর্তাদি এবং তারপরে চালিয়ে যেতে আপনার সম্মতি নির্বাচন করুন

বিশেষ দ্রস্টব্যঃ
আপনি যদি গোপনীয়তা এবং শর্তাদির সাথে একমত না হন তবে আপনি আপনার জিমেইল অ্যাকাউন্ট তৈরি করতে পারবেন না

এভাবে একজন ব্যক্তি একটি জিমেইল খুব সহজে নিজে খুলতে পারেন। এটা কিছু লোক এখনো করতে পারেনা জারা অনলাইনে নতুন একাইন্ট

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here