গুগল অনলাইন কাজ। google online jobs                                                      

আমি বলতে পারি যে বর্তমান বিশ্বে গুগলের অনলাইন কাজগুলি আসল অনলাইন কাজের জন্য আমার তালিকার শীর্ষে আসে। যার মাধ্যমে অনেক ফিন্যান্সাররা একটা ভাল অর্থ আয়ের সুযোগ করে নিতে পারছে। আমি গত ৭+ বছর ধরে গুগল থেকে অর্থ উপার্জন করতেছি। আপনারা বিশ্বাস করবেন না তবে আমি গুগল থেকে প্রচুর নগদ ডলার উপার্জন করেছি।

গুগল অনলাইনের কাজের জন্য বিশ্বজুড়ে এখনো কয়েক মিলিয়ন মানুষ এই কোম্পানিটিকে অন্ধভাবে বিশ্বাস করে তাদের নিজেদের মতন করে কাজ করছে তাই এর প্রসার অনেক বিস্তৃত। প্রকৃতপক্ষে, গুগল প্রতি বছর সারা বিশ্ব থেকে পাবলিশার/প্রকাশক এবং কন্টেন্ট/সামগ্রী নির্মাতাদের বিলিয়ন বিলিয়ন ডলার দেয় তাদের ভাল কাজের অবদান রাখার জন্য।

সুতরাং আপনি অনলাইনে গুগলে কীভাবে কাজ পাবেন তা সম্পর্কে যদি আপনি আপনার অনেক আগ্রহ থাকে তবে আমি আপনাকে সাহায্য করতে পারি।

এই নিবন্ধে আমি আপনাকে গুগলের সাথে অনলাইনে অর্থ উপার্জনের ২টি ভাল উপায় এখন বলে দিতে পারি। তবে আপনার জন্য আবার ৩য় উপায়টিতে আপনি নিয়মিত উপার্জন করতে পারেন না। তবে আপনি অবশ্যই আপনার বাসা থেকে পার্ট টাইম সময়ে গুগল অনলাইনের কাজের মাধ্যমে কিছু অর্থ উপার্জন করতে পারবেন।

৩টি উপায় আয় গুগল অনলাইন কাজ করে। 3 Ways to Earn Money from Google Online Job

বাসা থেকে এখানে ৩টি গুগলের কাজ রয়েছে যা আপনি নিয়মিত ভাল অর্থ আয় করতে পারবেন। এই গুগল অনলাইন কাজ করে অর্থ উপার্জনের কোন সীমা নেই। আপনি কেবলমাত্র আপনার নিজের আয়ের লক্ষ্য নির্ধারণ করেছেন, সে অনুযায়ী কাজ করুন এবং আপনি অবশ্যই আপনার লক্ষ্য অর্জন করতে সক্ষম হবেন।

১. গুগল অ্যাডসেন্স। Google AdSense

গুগল অ্যাডসেন্স হছে এটি অসাধারণ, যার তুলনা অনেক! আমি সাধারনভাবে অ্যাডসেন্সকে অনেক পছন্দ করি !!

আমি গুগল অ্যাডসেন্সে ২০১২ সালে কাজ শুরু করেছিলাম এবং গুগল অ্যাডসেন্স দিয়ে আমি অনেক ডলার আয় করেছি। এখন গুগল অ্যাডসেন্স থেকে আমাদের আয়কে পরাজিত করতে পারে এখন অনলাইনে এর থেকে ভাল আর কিছু নেই বলে আমি মনে করি।

বিশ্বজুড়ে কয়েক মিলিয়ন অ্যাডসেন্স পাবলিশার/প্রকাশক এই অনলাইন কাজ থেকে নগদ অর্থ আয় করছেন। আপনি এখন আপনার এই গুগল অনলাইন কাজের জন্য প্রতি মাসে $ ৫০০ ডলার থেকে $ ২০,০০০ ডলারও উপার্জন করতে পারবেন।

গুগল অ্যাডসেন্স থেকে অর্থ আয়ের সঠিক ধাপগুলি দেয়া হলঃ

একটি ব্লগ তৈরি করুন। (একটি ব্লগ তৈরি করা খুব সহজ এবং একটি খুব ভাল ব্লগ সেটআপ করতে ৩০ মিনিট সময় লাগে যেটা খুব কমই। আপনার ব্লগে আপনি নিয়মিত কন্টেন্ট/সামগ্রী প্রচার করুন কিছু (বিনোদন, রান্না,শখ, আপনার অভিজ্ঞতা, রাজনীতি, প্রযুক্তিগত। গুগল অ্যাডসেন্সের জন্য আপনি আপনার সাইটটি দিয়ে এখানে আবেদন করুন। তবে যেন আপনার সাইটটি গুগলের নিয়ম অনুযায়ী তৈরি করা থাকে তা না হলে গুগল অ্যাডসেন্সের জন্য আপনি অনুমতি পাবেন না।

আপনি গুগল অ্যাডসেন্সের আকাউন্ট খুলুন তারপর আপনি ভাল ভাবে বুঝে আবেদন করুন। আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট অনুমোদিত হয়ে গেলে তখন আপনি আপনার ব্লগে অ্যাডসেন্স বিজ্ঞাপন দিন। প্রতিবার যখন ভিজিটর/দর্শক আপনার ব্লগের অ্যাডসেন্স বিজ্ঞাপনে ক্লিক করবে তখন আপনার আকাউন্টে একটা অর্থ আয়ের সাথে সাথে তা জমা হবে কোন রকম ঝামেলা ছাড়া।

যখন আমি শুরু করেছি ২০১২ সালে গুগল অ্যাডসেন্সে, তখন থেকে আমি প্রায় ১ বছরের জন্য প্রতি মাসে মাত্র $ ৫০০ থেকে $ ১০০০ ডলার উপার্জন করেছি তবে আজ আমি অ্যাডসেন্স থেকে ২০,০০০ ডলারের বেশি আয় করছি।

আপনি যদি চিন্তা করেন উপরের ৫টা ধাপ কঠিন এটা আপনার ভুল চিন্তা।

আমি গুগল অ্যাডসেন্স পাওয়ার জন্য একটি ব্লগ তৈরি করি এবং গুগল অ্যাডসেন্স থেকে অর্থ উপার্জনের অনলাইনে সেরা মাধ্যম আমদের ফিন্যান্সারদের জন্য।

২. ইউটিউব অনলাইন কাজ। YouTube Online Job

গুগলের এই অনলাইন কাজটি আপনাকে কেবলমাত্র আয় করতে সুযোগ করে দেয় না বরং তা তাত্ক্ষণিকভাবে আপনাকে ইন্টারনেট জগতের একজন ভাল নামকরা ফিন্যান্সার বা সেলিব্রিটি করে তুলতে পারে।

প্রতিদিন ইউটিউব চ্যানেল খুলছেন অনেক অনেক বা হাজার হাজার লোক এখন এটা র‍্যাংকিংয়ে বিশ্বের ২ নাম্বার এবং ভিডিওগুলির মাধ্যমে ইউটিউবে তাদের দক্ষতা দেখিয়ে চলেছেন আজও তারা অভিজ্ঞ ইউটিউবার হিসাবে।

যখন ইউটিউবে তাদের চ্যানেল জনপ্রিয় হয়ে উঠে তখন তারা তাদের ইউটিউবের ভিডিওতে বিজ্ঞাপনের মাধ্যমে শত শত বা হাজার হাজার ডলার অর্থ উপার্জন শুরু করে।

ইউটিউব চ্যানেল খোলা হচ্ছে ইমেল অ্যাকাউন্ট তৈরি করার মতোই সহজ।

গুগল কাজ থেকে অনলাইনে অর্থ উপার্জনের ধাপগুলি নিচে দেয়া হল।

একটি ইউটিউব চ্যানেল খুলুন

মোবাইলের মাধ্যমে ভিডিও তৈরি করুন (হাস্যকর বা আকর্ষণীয় এমন কোনও ভিডিও)

এখন ভিডিওগুলি ইউটিউবে আপলোড করবেন

যতক্ষণ পরিমাণ মত সাবস্ক্রাইব/গ্রাহক পাবেন না ততক্ষণ অপেক্ষা করুন

ইউটিউব পার্টনার/অংশীদার প্রোগ্রামের জন্য আবেদন করুন

অনুমোদনের পরে ইউটিউব থেকে অর্থ উপার্জন শুরু করুন।

৩. গুগল মতামত পুরষ্কার। Google Opinion Rewards

তৃতীয় বিকল্পটি হচ্ছে গুগল মতামত পুরষ্কার। তবে এটি শেষের দুটির মতন না ভাল আয়ের নিয়মিত উত্স হিসাবে। আপনি যদি পার্ট টাইম কাজের ভিত্তিতে গুগল থেকে আয় করতে চান এবং বাইরে গুগল থেকে অর্থ উপার্জন করতে চান তবে গুগল মতামত পুরষ্কারগুলি আপনার পক্ষে সেরা একটি কাজের মাধ্যম।

আপনি এখন এটা ডাউনলোড করার জন্য অ্যান্ড্রয়েড প্লে স্টোর বা আইওএস অ্যাপ স্টোরটিতে যেতে পারেন এবং আপনার মোবাইলে অ্যাপটি ইনস্টল করতে পারেন খুব সহজে একদম ফ্রিতে।

আপনি অনলাইন সার্ভে ফর্মগুলি পূরণ করতে পারেন এবং গুগল প্লে ক্রেডিট জিততে পারেন। এই অনলাইন সার্ভেগুলি যে কেউ খুব সহজেই সম্পন্ন করতে পারেন কোন রকম ঝামেলা ছাড়া। গুগল মতামত পুরষ্কারগুলি আপনাকে গুগল প্লে ক্রেডিট অর্জন করার অনুমতি দেয়, কিন্তু পরে আপনি এগুলি যে কোনও ধরণের অ্যাপ্লিকেশন কেনার জন্য ব্যবহার করতে পারেন এই অর্থের মাধ্যমে। আপনি যদি অনলাইনে পার্ট টাইম কাজ করতে চান তবে গুগল মতামত পুরষ্কারের জন্য অনলাইনে কাজ করুন।

সুতরাং গুগলে অনলাইন কাজ করে নগদ অর্থ উপার্জনের ৩টি সেরা উপায় রয়েছে। গুগল অনলাইনে কাজ করে অর্থ উপার্জনের অন্য কোনও উপায় নেই। আপনি যদি গুগলের সাথে অনলাইনে কাজ শুরু করতে চান তবে কেবলমাত্র এই ৩টি অনলাইন কাজের উপর আপনার নিজের মনোবল ও দৃষ্টি স্থির করুন। তাহলে দেখবেন আপনিও অনলাইনে ফিন্যান্সিং কাজ করে প্রচুর পরিমাণে নগদ অর্থ আয় করতে পারবেন। যেটা আমি দীর্ঘদিন ধরে করে আসছি।

আরও জানতে ক্লিক করুন

4 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here