কিভাবে অনলাইন সার্ভে কাজ করবেন। ১৬ টি সেরা অনলাইন সার্ভে ওয়েবসাইট

কিভাবে আপনি অনলাইন সার্ভে কাজ করবেন, এটা জানা আপনার জন্য অনেক দরকার হতে পারে। বিশ্বের ১৬ টি সেরা অনলাইন সার্ভে ওয়েবসাইট থেকে অর্থ ইনকাম করুন খুব সহজে আপনি বাসায় বসে কাজ টি করতে পারবেন আপনার নিজের অবসার সময় টুকু কাজে লাগিয়ে। এখন অনেক সহজ অনলাইনে ইনকাম করা যায়। আপনার বাসায় বসে না থেকে আপনি কিছু কাজের মাধ্যমে আর্থিক ভাবে লাভবান হয়েযান।

আপনি যদি মনে করেন আপনার ফ্রি সময়ে কিছু অতিরিক্ত ডলার উপার্জন করার উপায় খুজতেছেন, তবে অনলাইনে সার্ভে আপনার জন্য অনেক গুরুত্তপূর্ণ ভূমিকা রাখে। এমন বেশ কয়েকটি সেরা অনলাইন সার্ভে ওয়েবসাইট রয়েছে যাতে করে আপনি যোগদান করতে পারেন এবং অনলাইন ইনকামের জন্য আপনি সার্ভে করতে পারেন।

অনলাইনে সার্ভে আপনি প্রতিটি কাজ শেষ করার জন্য আপনাকে $ ১ থেকে $ ১০ ডলার দেওয়া হবে। আপনি প্রতিদিন ৩০ মিনিট কাজ যদি করেন, তবয,আপনাকে অনলাইনে সার্ভে কাজের জন্য আপনি প্রতি মাসে মাসে ৪০০ ডলার থেকে ৫০০ ডলার আয় করবেন।

অনলাইন সার্ভে কাজ করবেন:

আয়ের জন্য অনলাইন সার্ভে কাজ করুন, আপনাকে আপনার মূল্য প্রদান করা হবে খুব সহজে। বর্তমান ব্যবসায়িক বিশ্ব বাজারে একটি অনির্ধারিত পণ্য বাজারে আনা আমাদের জন্য অনেক ঝুঁকিপূর্ণ হতে পারে। সুতরাং কোন নতুন পণ্য তৈরি করতে গেলে কয়েক মিলিয়ন ডলার ব্যয় করার আগে কোম্পানি গুলো জানতে চায় যে, তারা এই জাতীয় পণ্যে সকলে আগ্রহ আছে কিনা তা জানা অতি জরুরি হয়।

প্রযুক্তিগতভাবে এটিকে বলা হয় মার্কেট রিসার্স। মার্কেট রিসার্স হচ্ছে একটি বড় ব্যবসা। কোম্পানি গুলো এতে মিলিয়ন মিলিয়ন ডলার ব্যয় করে থাকে তাদের পণ্য উৎপাদনের জন্য।

তবে তারা মার্কেট রিসার্সের মাধ্যমে এই কোম্পানি গুলো তাদের গ্রাহকদের চাহিদা সম্পর্কে পরিপূর্ণ ধারণা পায়। মার্কেট রিসার্স এটি তাদের এমন একটি পণ্য ডিজাইন এবং উত্পাদন করতে সহায়তা করে যা বাজারে সফল হবে বলে মনে করেন।

এই কোম্পানি গুলো কাজের জন্য মার্কেট রিসার্স ফার্মস কে নিয়োগ প্রদান করে। বিভিন্ন মার্কেট রিসার্চ ফার্ম রয়েছে, যাদের ডাটাবেসে কয়েক মিলিয়ন সদস্য রয়েছে যারা তাদের মতামত এবং তাদের মনের অভিব্যক্তি এই সকল অনলাইন সার্ভে সাইট গুলোতে প্রকাশ করে থাকে কিছু অর্থ লাভের জন্য, এটা এক প্রকার অনলাইন আউটসোসিং ইনকাম।

তারা তাদের মতামত প্রকাশ করে যা, এটি একটি অনলাইন সার্ভের সাহায্যে করে থাকে। তারা এই অনলাইন সার্ভে কাজের মাধ্যমে শত শত বিভিন্ন ধরনের প্রশ্ন জিজ্ঞাসা করে থাকে।

তাদের কাজটি সম্পূর্ণ করতে ১০ মিনিট থেকে ৩০ মিনিট সময় লাগে থাকে। সুতরাং কাজে অংশগ্রহণকারীরা অনলাইন সার্ভে করার জন্য তাদের পারিশ্রমিক হিসাবে অর্থ প্রদান করা হয়। প্রতিটভ সার্ভে কাজ শেষ করার জন্য তাদেরকে $ ১ থেকে $ ২৫ ডলার দেওয়া হয়।

আপনি এই সকল মার্কেট রিসার্স ফার্মস এর সদস্য হতে পারেন (এটি অনলাইন সমীক্ষা সাইট হিসাবেও পরিচিত) এবং সার্ভে করুন ডলার আয় করুন বাসায় বসে থেকে একটা অতিরিক্ত ইনকামের উৎস হিসাবে।

অনলাইন সার্ভে কাজঃ

১৬ সেরা প্রদত্ত অনলাইন জরিপ সাইট

আমি এখানে আপনাকে ১৬ টি সেরা আয়ের অনলাইন সার্ভে সাইটের তালিকা দিচ্ছি, যেখানে আপনি অনলাইনে সার্ভের কাজ করে একটা কিছু অর্থ আয় করতে পারেন।

আপনি এই সকল সার্ভে সাইটগুলিতে জয়েন্ট করুন এবং যথা সময়ে আপনি আয় করা শুরু করুন।

আপনার একটি Google শিট বা এক্সেল ফাইল তৈরি করতে হবে আপনার কাজের সুবিধার জন্য যেখানে আপনি আপনার প্রতিটি সার্ভে ওয়েবসাইট কাজের জন্য ইউজারের নাম এবং পাসওয়ার্ড সাভ করতে পারেন। এই সার্ভে ওয়েবসাইটগুলিতে দিনে দুবার লগইন করুন এবং কোনও ভাল একটা কাজ খুঁজে পাওয়ার চেষ্টা করুন।

যদি আপনি কোনও কাজ খুঁজে পান, তবে আপনি তাড়াতাড়ি আপনার এই সার্ভে কাজটি যথা সম্ভব এটি শেষ করুন। এটি এমন নয় যে, আপনি সমস্ত সার্ভে কাজের জন্য যোগ্য হবেন, কারণ প্রতিটি সার্ভে কাজের জন্য কোম্পানির নির্দিষ্ট প্রয়োজনীয়তা রয়েছে।

সুতরাং যখন আপনার প্রোফাইল সার্ভে কাজের সাথে মিলে যাবে তখন আপনি আপনার সার্ভে কাজটি সম্পূর্ণ করতে সক্ষম হবেন, অন্যথায়, আপনাকে ম্যাসেস করবে যে, এটি “আপনি এই সার্ভে কাজের জন্য যোগ্য নন”।

আপনি যদি কেবলমাত্র ২৫% সার্ভে কাজের জন্য যোগ্য হন তাহলে আপনি ভাল আয় করতে পারবেন এই সাইট থেকে।

সুতরাং আসুন এখন আমরা অনলাইন সার্ভে কাজের জন্য সব থেকে সেরা কয়েকটি ওয়েবসাইট খুঁজে দেখুন।

১.ওয়াইসেন্স। ySense

এখানে অনলাইন সার্ভে কাজের জন্য আমি এই ওয়েবসাইটটিকে অনেক গুরুত্ত দিতে বলব। ySense তার ওয়েবসাইট থেকে অর্থ উপার্জনের জন্য অনেক ধরনের উপায় বের করে থাকে।

আপনি সার্ভেতে কাজ নিলে, কাজগুলি এবং অফারগুলি সম্পূর্ণ ভাবে শেষ করা এবং এর রেফারেল প্রোগ্রামটি প্রচার করার মাধ্যমে আপনি একটা ভাল অর্থোপার্জন করতে পারেন।

আমি এই একটা সার্ভে ওয়েবসাইট থেকে প্রতি মাসে $ ১০০০ ডলারের বেশি আয় করি। আপনি পেপাল, স্ক্রিল বা পেওনিয়ার এর মাধ্যমে অর্থ লেনদেন করতে পারেন।

এখানে ySense এর সকল বিবরণ খোঁজ করুন এবং এই লিঙ্কটি থেকে ySense এ জয়েন্ট করুন।

২. আপনার সার্ভে। Your Surveys

অনলাইনে পেইড সার্ভে ওয়েবসাইট, আপনার-সার্ভেগুলিতে জয়েন্ট করতে হলে ১৩ বছরের বা তার বেশি বয়সের আবেদনকারীদের স্বাগত জানায়। এই সার্ভে সাইটটি অন্য সার্ভে সাইটগুলির তুলনায় অনেক আলাদা কারণ তারা এটি আপনাকে পুর্বের-যোগ্যতা সংক্রান্ত প্রশ্ন জিজ্ঞাসা করে থাকে যেন আপনার এখানে কাজের কোন রকম সমস্যা না হয় এবং তারপরে কোনও রকম আপনি ভালভাবে ফিট না হওয়া পর্যন্ত আপনাকে কোন অর্থ প্রদান করবে না এই সার্ভে কাজ করার জন্য আপনাকে তারা সার্ভের মাধ্যমে ‘রুট’ করে। আপনি এখানে এই সার্ভের কাজ করার মাধ্যমে সর্বাধিক সংখ্যক সার্ভে নিতে পারেন।

৩.প্রিজারবেল। PrizeRebel

প্রাইজরাবেল হচ্ছে এটি অন্য একটি খুব ভাল সার্ভে ওয়েবসাইট। আমি গত বছর প্রাইজরাবেলে জয়েন্ট করেছিলাম এবং গত ১ বছরে $ ৩০০০ডলার এরও বেশি আয় করেছি। প্রাইজরেবেলে অর্থ উপার্জনের অনেক ধরনের একাধিক উপায় রয়েছে।

পেইড সার্ভের কাজ নিয়ে, আপনি বিভিন্ন কোম্পানির কাজের অফারগুলি নিয়ে তা সঠিক সময়ে সম্পূর্ণ করা এবং বিভিন্ন ধরনের সার্ভের কাজের প্রতিযোগিতায় অংশ নিয়ে আপনি একটা ভাল পরিমাণ অর্থোপার্জন করতে পারেন।

আপনি যদি এই ওয়েবসাইটে ভাল করে মন দিয়ে কাজ করেন কমপক্ষে ১০ মিনিট থেকে ৩০ মিনিট এবং সার্ভে এবং অফারগুলি আপনি সম্পূর্ণ করেন সময় মতন, তবে আপনি প্রতি মাসে ২০০ ডলার থেকে ৩০০ ডলার অর্থ উপার্জন করা সহজ হবে আমি মনে করি। আপনি আপনার বন্ধুদের কাছে প্রাইজারবেল এর রেফারেল প্রোগ্রামটি প্রচার করার মাধ্যমে আপনি একটা ভাল অর্থোপার্জন করতে পারেন।

PrizeRebel জয়েন্ট করুন



৪.গ্লোবাল টেস্ট মার্কেট। Global Test Market

আন্তর্জাতিক সদস্যদের জন্য কয়েকটি সার্ভের মধ্যে এটি একটি পুরাতন ও ভাল মানের অনলাইন সার্ভে ওয়েবসাইট। প্রতিটি সার্ভে কাজের জন্য আপনি কমপক্ষে $৫ ডলার পর্যন্ত আয় করতে পারবেন।

বিশ্বব্যাপী সার্ভের কাজের সদস্যদের $ ৩২ মিলিয়নেরও বেশি অর্থ প্রদান করে থাকে এই সাইট থেকে। সার্ভের কাজ শেষ করার জন্য মার্কেটপয়েন্টগুলি থেকে অর্থ উপার্জন করুন এবং তারপরে পেপাল মাধ্যমে রিডিম/পুরষ্কার বা নগদ গ্রহন করুন।

এখনি আপনি অনলাইন সার্ভে কাজ করার জন্য গ্লোবাল টেস্টমার্কেটে যোগদান করুন এবং $ ২০০০ ডলার নগদ অর্থ উপার্জনের একটি সুযোগ খুজে বের করুন।

৫. সোয়াগবাক্স। SwagBucks

সোয়াগবাক্স হল আরও একটি বড় ধরনের সেরা কোম্পানি যেখানে আপনি নিয়মিত অনলাইন সার্ভেতে কাজ করতে পারেন। এই সকল অনলাইন সার্ভেগুলি ছাড়াও আপনি অনলাইনে কেনাকাটা করার মাধ্যমে, ওয়েব অনুসন্ধান করার মাধ্যমে এবং ভিডিও দেখার মাধ্যমেও অর্থ উপার্জন করতে পারেন।

আপনি অনলাইন শপিং সাইট অ্যামাজন থেকে গিফট কার্ডের মাধমে আপনার পয়েন্টগুলি ব্যবহার করতে পারেন বা পেপ্যাল ​​থেকে নগদ অর্থ ব্যবহার করতে পারেন। আপনি সোয়াগবাক্স এ একাইন্ট করলে সাইনআপ বোনাস হিসাবে প্রথমে $৫ ডলার পাবেন।

সোয়াগবাক্স সাইনআপ করুন।

৬. আমাজন সার্ভে। Amazon Survey

অ্যামাজন তাদের সার্ভের জন্য কখনও তার ইউজারদের একটি করে অনলাইন সার্ভের আমন্ত্রণ জানায়। আপনি কিন্তু এমন ভাববেন না যে, আপনি সর্বদা অ্যামাজন সার্ভে পেতে পারেন না: আপনি কোম্পানির কাছ থেকে একটি অ্যামাজন সার্ভের আমন্ত্রণের অপেক্ষা করছেন। তারা আপনাকে আপনার অ্যামাজনে ব্যবহার করা ইমেলের মাধ্যমে অবহিত করবে। তবে প্রচুর পরিমাণে স্কামার/জালিয়াতিকারীরা ইমেল পাঠায়, যেহেতু অ্যামাজন থেকে আসে মনে হয় কিন্তু সেগুলি থেকে সাবধান থাকুন আপনারা যারা নতুন তাদের জন্য।

৭.সার্ভে জাঙ্কি। Survey Junkie

সার্ভে জ্যাঙ্কি হচ্ছে একটি অত্যন্ত ভাল মানের অনলাইন সার্ভে ওয়েবসাইট যেখানে আপনি সার্ভের কাজের মাধ্যমে অনেক পরিমাণে অর্থ আয় করতে পারেন। এখানে আপনাকে একটি নিজের সার্ভে কাজের জন্য প্রোফাইল তৈরি করতে হবে এবং সার্ভের কাজের জন্য বিষয়গুলি নির্বাচন করতে হবে যে, আপনি কি কি কাজ জানেন বা কি কি কাজ আপনি করতে পারবেন এই সার্ভের কাজের ধরন অনুযায়ী।

এটা আপনাকে ভাল করে মনে রাখা গুরুত্বপূর্ণ যে, সার্ভে জঙ্ভেকন রকম জালিয়াতি পছন্দ করে না। অতএব, আপনি এমন বিষয় পছন্দ কবেন না যেখানে আপনার কোন রকম দক্ষতা/জ্ঞান নেই। আপনি কেবলমাত্র আপনার পছন্দের বিষয়ে অনলাইন সার্ভের কাজের জন্য আপনি একটা ভাল অর্থ আয় করতে পারবেন।

৮. ইপসোস। Ipsos

ইপসোস খুব বেশি অনলাইন সার্ভের কাজ আসে না, তবুও এটা থেকে অনেকে আয় করছে। কিন্তু যখন তারা তা করেন, তাদের কাছে আশ্চর্যজনক হয়, দীর্ঘতর সার্ভে কাজ থাকে যা করতে সময় লাগে ১০ মিনিট থেকে ৩০ মিনিট। তারা আমাদেরকে ডলারে পরিশোধ করে থাকে, সেন্টে/পেনিতে নয়। এর অর্থ হল যে আপনার অর্থ উপার্জনের ক্ষমতা ইপসোসের সাথে খুব বেশি হয় থাকে। কারণ ইপসোস  সার্ভে কাজ বিশ্বের শীর্ষস্থানীয় কয়েকটি কোম্পানিকে প্রভাবিত করে।



৯.ওপেনিওন ওয়ার্ল্ড। Opinion World

ওপেনিওন ওয়ার্ল্ড হচ্ছে একটি দ্রুতগতির উদীয়মান অনলাইন সার্ভে ওয়েবসাইট। সাধারণত, তাদের সার্ভেগুলি শুধুমাত্র ভোক্তা পণ্য এবং সেবাদি সম্পর্কে তারা কাজ করে থাকে।

অতএব, আপনি তাদের অনলাইন সার্ভে কাজ করে সম্পূর্ণ করতে এবং একটা ভাল অর্থোপার্জন করা মোটামুটি সহজ মনে করেন। যদিও এই ওয়েবসাইটটি যেমনটি হওয়া উচিত তেমন বিখ্যাত না হলেও আপনি অনলাইনে পেইড সার্ভের মাধ্যমে সদস্য হওয়ার জন্য নিরাপদে একাউন্ট খুলতে পারেন।

১০. টাইমবাক্স। Timebucks

টাইমবাক্স হচ্ছে অনেকটা তুলনামূলকভাবে খুবই ছোট এবং সহজে সার্ভের কাজ সরবরাহ করে থাকে। আপনার অ্যাপ্লিকেশন ফরম সফল হলে এই সকল ওয়েবসাইটটি আপনাকে কমপক্ষে $ ১ ডলার সাইন আপ বোনাস সরবরাহ করে থাকে। টাইমবাক্স ক্রমবর্ধমানভাবে অনলাইন সার্ভে কাজের প্রসার ঘটায়। তবে টাইমবাক্স সার্ভে এটির জনপ্রিয়তা খুব দ্রুত বৃদ্দি পাচ্ছে।

১১. টোলুনা সার্ভে। Toluna Surveys

টোলুনা সার্ভেতে কাজ করেও অর্থ অর্থোপার্জন সহজতর নয়। টোলুনা আপনাকে সার্ভের বিষয়ে সতর্ক করে আপনার টোলুনায় ব্যবহার করা ইমেলগুলিতে প্রেরণ করবে। তবে তাদের সার্ভের কাজের সিস্টেমটি কিছুটা বন্ধুত্বপূর্ণ হয়ে থাকে। আপনি তাদের নিয়ম অনুযায়ী বেশ কয়েকটি প্রশ্নের উত্তর দেওয়ার পর পরে আপনি হঠাৎ একটি প্রতিক্রিয়া পেয়ে যাবেন যে তারা “কিছুটা আলাদা লোক” খুঁজছেন তাদের অনলাইন সার্ভের কাজের ভাল মানের অভিজ্ঞতা সম্পন্ন।

প্রায়ই, আপনি সার্ভের কাজের জন্য ওয়েবসাইট লিঙ্কগুলিতে আপনার ইমেলটি খোলার সাথে সাথেই শেষ হয়ে যায়। এটার মানে বুঝায় যে, আপনাকে অপেক্ষা করতে হবে অনন্য একটার জন্য বা এমন একটি কিছুর খোঁজ করতে হবে যে ঝুঁকি ‘কিছুটা ভিন্ন লোকের জন্য’একই ধরনের ঝুঁকি বহন করে থাকে। তদুপরি, টলুনার সাথে সার্ভের কাজ করে কেবল $ ৫ ডলার আয় করতে বেশি সময় লেগে যায়।

১২. আইসার্ভেওয়ার্ল্ড। Isurveyworld

আইসার্ভেওয়ার্ল্ড হচ্ছে সমস্ত অনলাইন সার্ভের কাজের জন্য নগদ অর্থ প্রদান করে থাকে। সর্বনিম্ন পরিশোধ করে থাকে $ ৫ এবং এর বেশি গুণে। আইসার্ভেওয়ার্ল্ড থেকে অর্থ পেতে হলে আপনার একটি পেপাল অ্যাকাউন্ট প্রয়োজন। তবে আপনি এখানে গেমস খেলার মাধ্যমে, ভিডিও দেখার মাধ্যমে এবং কখনও কখনও আকর্ষণীয় প্রশ্ন জিজ্ঞাসা করে তার সঠিক উত্তর প্রদানের মাধ্যমে আপনি অতিরিক্ত অর্থ উপার্জন করতে পারেন খুব সহজে।



১৩.ভিন্ডাল গবেষণা। Vindale Research

ভিন্ডাল রিসার্স হচ্ছে একটি অত্যন্ত অতীব গুরুত্ত পূর্ণ অনলাইন সার্ভে ওয়েবসাইট, ভিন্ডল রিসার্চ অনলাইন সার্ভে ওয়েবসাইটের এমন একটি বিষয় যা আপনি যোগদানের বিষয়টি বিবেচনা করতে পারেন। এখানে অনলাইন ইনকামের জন্য স্বল্প থেকে দীর্ঘ মেয়াদে সমস্ত পর্যায়ের সার্ভের কাজ রয়েছে তাদের। একাইন্ট খোলার সময় আপনার সার্ভের কাজের দক্ষতা উল্লেখ করুন। কোম্পানিগুলোরও খুব ভাল পেমেন্টের সুনাম রয়েছে। আপনি যদি প্রতিদিন অনলাইন সার্ভের কাজ করে জমা দেন তবে আপনি এক মাসের মধ্যে $৫০ ডলার পেতে পারেন আপনার সার্ভে কাজের জন্য।।

১৪. জেন সার্ভে। Zen Surveys

জেন সার্ভেগুলি হচ্ছে একটি উন্নত মানের সার্ভের কাজের সন্ধান করে থাকে। একাইন্ট খোলার/সাইন আপ করার আগে, তারা এটিকে খুব স্পষ্ট করে জানিয়েছে যে তারা অনলাইন সার্ভেতে কাজের মূল্য প্রতি $ ১০০ ডলার দেয় না, কিন্তু অনেকে তা জানে না। তবে জেন সার্ভেগুলি আপনার প্রতিটি সার্ভে কাজ সম্পূর্ণ করার জন্য খুব ভাল অর্থ প্রদান করে থাকে, তাই আমাদের এই অনলাইন সার্ভে সাইটে একাইন্ট করে নেয়া। তবে জেন সার্ভেগুলি খুব ভাল মানের আর এটা একটা বৈধ এবং সঠিকভাবে অর্থ প্রদান করে থাকে কোন রকম ঝামেলা ছাড়া।



কখনও কখনও, আইসার্ভেওয়ার্ল্ড তাদের সার্ভের কাজের জন্য তারা তাদের অংশ হিসাবে গ্রুপ আলোচনাও হোস্ট করে থাকে। আপনি যেমন ফোরামে মন্তব্য পোস্ট করার জন্য পয়েন্ট পেয়ে থাকেন ঠিক তেমন ভাবে আপনি এখানেও পয়েন্ট পেয়ে যাবেন। আইসার্ভেওয়ার্ল্ড সার্ভের কাজগুলি সাধারণত আমাদের ব্যবহৃত পণ্য এবং সেবাদি সম্পর্কে কাজের সার্ভে করা হয়ে থাকে। সুতরাং, আমাদের ব্যবহৃত পণ্য এবং সেবাদি সম্পর্কে সার্ভের কাজ করতে হয় এগুলি করা মোটামুটি সহজ।

১৫. সার্ভে২ক্যাশ। Surveys2Cash

আপনি যদি উচ্চ মানের ভোক্তা সামগ্রীর জন্য অন্তর্দৃষ্টি সরবরাহ করতে চান, তবে অনলাইন সার্ভে এবং সার্ভে২ক্যাশে রিসার্স করার জন্য একাইন্ট করুন। তারা আপনাকে $১০০ ডলার মূল্যের প্রথম সার্ভের কাজের জন্য অফার করবে।

তবে, আপনার প্রথম সার্ভের কাজের এই $১০০ ডলার অফার সম্পর্কে সতর্ক থাকুন কারণ এটি আপনি সর্বদা ক্ষেত্রে পাবেন না। একই সময়ে, আমার জানা মতে এটি একটি বৈধ খুব ভাল অনলাইন সার্ভে ওয়েবসাইট যেখানে আপনি বেশ কয়েকটি সার্ভের কাজ শেষ করলে আপনি প্রতি সপ্তাহে মোট $ ৫ ডলার পর্যন্ত আয় করতে পারবেন।

১৬. ইনবক্সডলার্স। InboxDollars

অনলাইন সার্ভেতে ইনবক্সডলার্স সম্পর্কে একটি আশ্চর্যজনক বিষয় আসে যে, অনলাইনে সার্ভেতে কাজ করে নেওয়ার জন্য আপনার আবেদন গৃহীত হওয়ার সাথে সাথে তারা আপনার একাউন্টটিতে $ ৫ বোনাস দিয়ে ক্রেডিট করে আপনার মনোবল বৃদ্দি করে তুলতে এই ডলার প্রদান করে থাকে তাদের প্রতিটা নতুন ইনবক্সডলার্স উইজারকে। অবশ্যই, আপনি চাইলে আপনার বোনাসের ডলার তাত্ক্ষণিকভাবে ইনবক্সডলার্স একাইন্ট থেকে তুলতে পারবেন না।

ইনবক্সডলার্স এর সার্ভে কাজের পরে যে পয়েন্ট পায় সেই পয়েন্টগুলি সহ খুব সহজ। সুতরাং আপনি একটি সার্ভে কাজ করে বেশ কয়েকটি পয়েন্ট উপার্জন করতে পারেন। কমপক্ষে আপনাকে পরিশোধ করবে $ ৫ ডলার। এটার মানে হল যে, আপনাজে,সার্ভেতে কাজের জন্য প্রথমে $ ১০ ডলার অর্থ প্রদানের পূর্বে $ ৫ মূল্যের পয়েন্ট সংগ্রহ করতে হবে। আপনি শীর্ষ অনলাইন স্টোর আমাজন থেকে শপিং ভাউচারের জন্যও বেছে নিতে পারেন।

এই অনলাইন ওয়েবসাইটগুলি থেকে আমি কয়েকটি সার্ভের কাজ পেতে পারি?

আপনি যেখানে থাকেন এটি আপনার দেশ, আপনার পড়াশুনা, আপনার বৈবাহিক অবস্থা এবং অন্যান্যগুলির মতো কিছু কারণের উপর নির্ভর করে এই কাজ গুলি করা আমাদের জন্য অনেক উপকারী অনলাইন ইনকামের জন্য কিছু সার্ভে ওয়েবসাইট। উপরের লিঙ্কটি থেকে আপনি যদি কমপক্ষে ২০ টি অনলাইন সার্ভে সাইটে যোগদান করেন, তবে আপনি এক মাসের মধ্যে সর্বনিম্ন ২০-৫০ টি অনলাইন সার্ভের কাজ পেতে পারেন।

অনলাইন সার্ভের কাজ থেকে আমি কত ডলার আয় করতে পারি?

আপনি ১০,০০০ ডলার থেকে ২০,০০০ ডলার আয় করতে পারবেন যা আপনার প্রোফাইলের অনলাইন সার্ভের কাজের দক্ষতার উপর নির্ভর করে, আপনি কতগুলি অনলাইন সার্ভে কাজের সাইটগুলিতে যোগদান করেন এবং আপনি প্রতি মাসে কতগুলি নলাইন সার্ভের কাজ শেষ করেন।

আপনি যদি অনলাইনে আরও অনেক পরিমাণে অর্থোপার্জনের আরও ভাল উপায়ের সন্ধান করে থাকেন তবে আরও ভাল বিকল্পের সন্ধান করতে আপনি ফিরে যেতে পারেন এবং অনলাইন কাজের তালিকাগুলি পরীক্ষা করতে পারেন যে আপনি কি করছেন বা কি করে এই অনলাইন সার্ভে কাজ করে কত ডলার উপার্জন করা যায়।

কীভাবে আমি আমার উপার্জন পেতে পারি?

অনলাইন ইনকাম করার জন্য কিছু অনলাইন ব্যাংক একাইন্টের প্রয়োজন হয় ডলার আদান প্রদানের ক্ষেত্রে। তবে অনলাইন সেবায় যে অনেক অনলাইন ব্যাংক বা কোম্পানি গুলি আপনার পেপাল অ্যাকাউন্টেম্পানিওনলাইনের আয় পাঠায়। পেপাল ডট কম এ যোগদানের জন্য নিখরচায় যেখানে আপনি আপনার নিজের ব্যাংক অ্যাকাউন্ট যুক্ত করতে পারেন এবং আপনার যে কোনও ব্যাংক অ্যাকাউন্টে পেপাল থেকে অর্থ গ্রহণ করতে পারবেন।

সুতরাং আপনি অনলাইন ইনকামের জন্য অনলাইন সার্ভের কাজ থেকে ভাল পরিমাণে নগদ অর্থ উপার্জন করতে পারেন। শীর্ষ ১৬ অনলাইন সার্ভে ওয়েবসাইটগুলির জন্য আপনি উপরের লিঙ্কটিতে ক্লিক করুন এবং আপনি পেইড অনলাইন সার্ভে ওয়েবসাইট থেকে কিছু নগদ ডলার উপার্জন শুরু করতে পারেন আপনার বাসায় বসে কাজের মাধ্যমে, এটা আপনার একটা অতিরিক্ত ইনকামের উৎস।

3 COMMENTS

  1. Vai Apnar Post Ta Amake Khub Help Korece.Vaya Ami Survey Kaj Korte Chai.Survey Kaj Korar Janne Ki Ki Proyojon?Vps Koi Pabo?

  2. Vai Apnar Post Ta Amake Khub Help Korece.Vaya Ami Survey Kaj Korte Chai.Survey Kaj Korar Janne Ki Ki Proyojon?Vps Koi Pabo?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here